মহাখালীর খাজা টাওয়ারের আগুনে মোবাইল সেবা বিঘ্নিত 

kajatoewr_fire-techvilla24

রাজধানীর মহাখালীতে ১৪ তলাবিশিষ্ট খাজা টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় মোবাইল সেবা এবং  ইন্টারনেট সেবা বিঘ্ন ঘটছে বলে জানিয়েছে মোবাইল ফোন অপারেটর এবং ব্রডব্যান্ড ইন্টারনেট সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান সমূহ।  

রবির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো গিয়েছে যে খাজা টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় কারিগরি ত্রুটির কারণে অন্য অপারেটর হতে রবিতে অথবা রবি থেকে অন্য অপারেটরে  ভয়েস কল করার ক্ষেত্রে সাময়িক অসুবিধা হতে পারে। কারিগরি বিভাগ দ্রুততম সময়ে সমস্যাটি সমাধানে কাজ করে যাচ্ছে। 

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) প্রতিষ্ঠান সমূহ জানিয়েছে, খাজা টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় দুটি বেসরকারি প্রতিষ্ঠানের ডেটা সেন্টার রয়েছে। আগুন লাগার কারণে সেগুলো বন্ধ হয়ে গেছে। এতে ইন্টারনেট সেবা বিঘ্নিত হচ্ছে। 

ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির সভাপতি এমদাদুল হক বলেন, দেশের শীর্ষস্থানীয় কয়েকটি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের ব্যান্ডউইডথ আসত খাজা টাওয়ারের দুই ডেটা সেন্টার থেকে। এই ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো তাদের ব্রডব্যান্ড ইন্টারনেট সেবার ৭০ শতাংশ দিয়ে থাকে। যেহেতু ডেটা সেন্টারগুলো ক্ষতির সম্মুখীন হয়েছে, তাই ইন্টারনেট সেবায় বিঘ্ন হচ্ছে। 

বৃহস্পতিবার আনুমানিক বিকেল ৫টার দিকে ১৪ তলা ভবনটির ১৩ তলায় আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। আহত হয়েছেন বেশ কয়েকজন। এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে নামতে গিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

আগুন নিয়ন্ত্রণে সেনা, নৌ, বিমানবাহিনী ও বিজিবির সদস্যরাও একযোগে কাজ করছেন। আগুনের কারণ এখনো জানা যায়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *