সহজে ঘরে বসে আয় করার ১০টি উপায়  

online_income-techvilla24

বর্তমানে কোন রকম দক্ষতা ছাড়াই অনলাইনে আয় করা বেশ সহজ হয়ে গেছে। বিশেষ কোনো কাজের দক্ষতা ছাড়াই অনেকে এখন ঘরে বসেই অনলাইনে মাসে হাজার হাজার টাকা ইনকাম করছেন খুব সহজেই। কিছু অনলাইন প্ল্যাটফর্ম, ওয়েবসাইট ও রিসোর্স আছে, যা কাজে লাগিয়ে অনলাইনে আয় করতে পারবেন। জেনে নিন এসব সম্পর্কে –  

পেইড-টু-ক্লিক (PTC) ওয়েবসাইট থেকে ইনকাম:  

অনলাইনে সহজলোভ্য কাজের মধ্য একটা হচ্ছে পেইড-টু-ক্লিক বা (PTC) ওয়েবসাইটগুলিতে গিয়ে অ্যাডে ক্লিক করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।এর মধ্য উল্লেখ্য যোগ্য হচ্ছে – NeoBux, BuxP ওয়েভসাইট গুলো । এই সাইটগুলিতে রেফারেন্স প্রোভাইডের এর মাধ্যমে আপনি সহজে টাকা রোজগার করতে পারবেন ।  

অনলাইনে ভিডিও দেখে টাকা ইনকাম:  এখানে আপনি নিজের সাধ্যমতে কিছু শর্ট ভিডিও দেখেও অনলাইনে আয় করতে পারেন।এর জন্য আপনি রিসার্চ ফার্ম Nielson-এর নিকট দ্বারস্থ হতে পারেন। এমনকি InboxDollars-ও আপনাকে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করবে।

ডিজিটাল মিডিয়ায় প্রোডাক্ট প্রোমোট করুন: আজকাল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ও সহজে প্রোডাক্ট প্রমোট করে আপনি অনলাইনে আয় করতে পারেন । কারণ এমন অনেক প্রতিষ্ঠান আছে যাদের প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনি যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তাহলে প্রতিষ্ঠান গুলো আপনাকে তার জন্য পে করে থাকে।এর জন্য আপনাকে Facebook, Instagram, বা Twitter -এর মতো সোশ্যাল মিডিয়ায় সংস্থাগুলির প্রোডাক্ট সম্পর্কিত কিছু ছবি পোস্ট করার পাশাপাশি তাদের প্রোডাক্টগুলির গুণগতমান সম্পর্কে বিশদে এবং ভালো রিভিউ দিতে হবে।

সফটওয়্যার বা ওয়েবসাইট টেস্ট করা: এখন ঘরে বসে অনলাইনে আয়ের আর একটি উপায় হচ্ছে বিভিন্ন সফটওয়্যার বা ওয়েবসাইটের যাবতীয় খুটিনাটি ভুল তুটি বের করে দেওয়া বা টেস্ট করে দেওয়া,যার মাধ্যমে খুব সহজে অনলাইন থেকে আয় করা যায়।ওয়েবসাইটগুলি কিছু সময় ধরে ঘাটাঘাটি করার পর সেগুলোর ভুলত্রুটি সম্পর্কে ডেভেলপারদের সহায়তা করলে আপনি সহজেই বেশ কিছু টাকা আয় করে নিতে পারেন । আর এর জন্য ওয়েবসাইটির লেন্ডিং পেজ থেকে শুরু করে যাবতীয় সকল পেজ এর সাবিক লুক সহ খুটিনাটি বের করে আপনার কি প্রতিক্রিয়া, এবং সেটির কার্যকারিতা সম্পর্কে যাবতীয় বিবরণ ডেভলপারদেরকে প্রোভাইড করতে হবে। এরকম কয়েকটি প্ল্যাটফর্ম হল Enroll, UseTesting, এবং TestingTime। 

অনলাইনে অ্যাপ ইনস্টল করে ইনকাম: ইন্টারনেট ব্যবহার করে এখন থেকে কিছু অ্যাপ ইন্সটল করেও খুব সহজে ইনকাম করা যায়। আর এর মধ্যে – ScreenLift, Fronto, Slidejoy, Ibotta, Sweatcoin অন্যতম। পাশাপাশি এই ধরনের অ্যাপগুলো ইন্সটল করলে আপনি রিওয়ার্ড এবং ক্যাশব্যাকও পেতে পারেন।  

গেম খেলে : বেশ কয়েকটি ওয়েবসাইট থেকে এখন গেম খেলেও অর্থ উপার্জন করতে পারেন। তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল Mistplay, Lucktastic, Swagbucks এবং Second Life। এর মধ্যে কিছু সাইট PayPal বা গিফট কার্ডের আকারে আপনাকে অর্থ প্রদান করবে। 

অভিমত বা মতামত শেয়ার: এখন থেকে ঘরে বসেই কিছু ওয়েভসাইটের অনলাইন সার্ভেতে অংশ নিয়ে খুব সহজেই আয় করতে পারবেন। Google Opinion Rewards, Poll Pay-এর মতো অ্যাপগুলো আপনাকে এই কাজে সাহায্য করবে।

পুরনো গিফট কার্ড বিক্রি করুন: যদি আপনার কাছে কিছু পুরনো গিফট কার্ড থেকে থাকে তাহলে সেগুলি বিক্রি করেও অনলাইনে খুব সহজে আয় করতে পারেন। আপনার কাছে জমে থাকা পুরনো গিফট কার্ডগুলিকে CardCash-এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে আপনি লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

ফোকাস গ্রুপে যোগ দেওয়ার মাধ্যমে : অনলাইনে আয় করার জন্য কোনো ব্র্যান্ডের প্রোডাক্ট টেস্টিং বা ফোকাস গ্রুপে যোগদান করুন। অনলাইনে অর্থ উপার্জনের জন্য FocusGroup.com, User Interviews, এবং Respondent.io-এর মতো গ্রুপগুলোতে যোগ দিতে পারেন ।

ছবি বিক্রি: আজকাল অনলাইনে কিছু ওয়েসাইট থেকেও নতুন বা পুরনো ছবি বিক্রি করে আয় করতে পারেন। যারা বিভিন্ন ওয়েভসাইট থেকে নতুন বা পুরনো ছবি কিনে থাকে। আপনি Getty Images, Shutterstock-এর মতো জনপ্রিয় স্টক ফটোগ্রাফি সাইটগুলিতে ছবি আপলোড করতে পারেন। সাইট থেকে আপনার ফটোগুলি বিক্রি হওয়া মাত্রই তারা আপনার কাছে টাকা পৌঁছে দেবে। 

অনলাইনে আয় করার নানা সুযোগ থাকলেও কিছু কিছু ক্ষেত্রে প্রতারণার মুখে পড়তে হতে পারে। অনলাইনে কাজ করে রাতারাতি কোটিপতি বনে যাওয়ার সুযোগ নেই। তাই এ ধরনের প্রতারণামূলক কাজের ক্ষেত্র থেকে নিজেকে সরিয়ে রাখতে হবে। 

সুত্র ঃ Techvilla24 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *