নতুন আইফোন ১৫-এর দাম কত হবে? 

ihone15-Techvilla24

প্রতি বছর সেপ্টেম্বর মাসে অ্যাপলপ্রেমীদের মাঝে এক বাড়তি  উন্মাদনা সৃষ্টি করে আইফোন। তার ধারাবাহিকতায় এবার আসছে আইফোন ১৫ সিরিজ।  

অ্যাপেল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১২ সেপ্টেম্বর ওয়ান্ডারলাস্ট  প্রোগাম অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই লঞ্চ হবে আইফোন ১৫ সিরিজ।

বরাবরের মত আইফোন ১৫ সিরিজে থাকছে চারটি ফোন। আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ প্রো ম্যাক্স। আইফোন ১৫ সিরিজগুলো বেশ কিছু পরিবর্তন থাকতে পারে। শোনা যাচ্ছে, এই আইফোন ১৫ সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে। আইফোন ১৫ প্রো-তে একটি টাইটানিয়াম ফ্রেম ও গোলাকার টপ নচের সঙ্গে আসবে। এখন পর্যন্ত আইফোনে শার্প এজ পাওয়া যাচ্ছে।  

নতুন আইফোনের দাম এবং বিভিন্ন কারিগরি সুবিধা নিয়ে প্রযুক্তি বিশ্বে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। অনেক বাজার-বিশ্লেষকের ধারণা, নতুন আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের দাম ২ হাজার ১০০ মার্কিন ডলার হতে পারে।  

অ্যাপলের মতে আগের তুলনায় এই ফোনের দাম প্রায় ২০০ মার্কিন ডলার বৃদ্ধি পেতে পারে। আইফোন ১৫ সিরিজের টপ মডেলের দাম শুরু হতে পারে ৭৯৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় তা ৮৬ হাজার টাকা। তবে এই দাম প্রায় ১০০ মার্কিন ডলার পর্যন্ত বাড়তে পারে লঞ্চের আগে। 

আইফোন ১৫ প্লাসের দাম শুরু হতে পারে ৮৯৯ মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৯৭ হাজার ৮৩৫ টাকা। আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্স বেস মডেল যথাক্রমে ১ হাজার ৯৯ মার্কিন ডলার এবং ১ হাজার ২৯৯ মার্কিন ডলার থেকে শুরু হবে। যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ১৯ হাজার ও ১ লাখ ৪১ হাজার টাকা।  

বাজার-বিশ্লেষকদের অনেকেই দাবি করছেন, নতুন আইফোনের ধারণক্ষমতা ২ টেরাবাইট হওয়ার সম্ভাবনাই বেশি। তবে ২৫৬ গিগাবাইট, ৫১২ গিগাবাইট ও ১ টেরাবাইট সংস্করণেও বাজারে আসতে পারে নতুন আইফোন। উন্নত ও হালনাগাদ চিপসেটযুক্ত নতুন আইফোনে ১০ গুণ অপটিক্যাল জুমের ক্যামেরাও যুক্ত হতে পারে।তবে এই সিরিজের সবচেয়ে দামি ফোন হবে আইফোন ১৫ আল্ট্রা। 

সুত্র ঃ Techvilla24 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *